পৃষ্ঠাসমূহ

বুধবার, ১৫ জানুয়ারী, ২০১৪

মাইক্রোসফটের ‘নিউজ টুইটার অ্যাকাউন্ট’ হ্যাকড!

মাইক্রোসফটের ‘নিউজ টুইটার অ্যাকাউন্ট’ হ্যাকড!
http://futurenewsbd.blogspot.com



এবার হ্যাকারদের কবলে মাইক্রোসফট। সম্প্রতি মাইক্রোসফটের নিউজ টুইটার অ্যাকাউন্ট হ্যাক করেছে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল আসাদ সমর্থিত হ্যাকার দল সিরিয়ান ইলেকট্রনিক আর্মি (এসইএ), মাইক্রোসফটের টুইটার আকাউন্ট হ্যাক করে তারা কোম্পানিটির বিরুদ্ধে বেশ কয়টি টুইটও পোস্ট করে।
মাইক্রোসফট হ্যাক করার আগে তাদের নীতি নিয়ে প্রশ্ন তুলেছিল ওই হ্যাকার দল। তাদের অভিযোগ, মাইক্রোসফট এবং স্কাইপ আমেরিকা সরকারের কাছে তথ্য বিক্রি করে। আর এ অভিযোগের ভিত্তিতেই তারা মাইক্রোসফটের নিউজ টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে। হ্যাক করার পরই তারা মাইক্রোসফটের বিরুদ্ধে কয়েকটি টুইট পোস্ট করে। টুইটগুলো ছিল এরকম- ‘আপনারা কেউ মাইক্রোসফটের ইমেইল ব্যবহার করবেননা। কোম্পানিটি ব্যবহারকারীদের অ্যাকাউন্টে গোয়েন্দাগিরী করে এবং আমেরিকা সরকারের কাছে তথ্য বিক্রি করে।’ এরপর সিরিয়ান ইলেকট্রনিক আর্মি নামের এই হ্যাকার দলের অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকেও এরকম টুইট পোস্ট করা হয়।
তবে হ্যাকার দল মাাইক্রোসফটের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করে বেশিক্ষণ তা তাদের নিয়ন্ত্রণে রাখতে পারেনি। এর মধ্যেই মাইক্রোসফট তা পুনরুদ্ধার করে। এছাড়া এসইএ’র পক্ষ থেকে যে আক্রমণাত্মক টুইট পোস্ট করা হয়, তা ডিলিট করে দেয়। প্রসঙ্গত হ্যাকারদল কোন ব্যবহারকারীর বিশেষ ক্ষতি করতে পারেনি বলেও মাইক্রোসফট কর্তৃপক্ষ উল্লেখ করে।
তথ্যসূত্র: টেক জার্নাল

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

OK, Thanks.