পৃষ্ঠাসমূহ

বুধবার, ১৫ জানুয়ারী, ২০১৪

এবার মানুষের নজরদারি করবে রোবট!

এবার মানুষের নজরদারি করবে রোবট!
http://futurenewsbd.blogspot.com


মানুষকে বেচেঁ থাকতে হলে অবশ্যই কাজ করতে হবে। পরিশ্রম না করলে মানুষের জীবন পরির্পূন হয় না। বর্তমান সময়ে মানুষের কাজকে হালকা করে দিচ্ছে রোবাট। কিন্ত বর্তমান সময়ে নাকি রোবাট কাজের পাশাপাশি মানুষেরও নজরদারি করবে। ওষুধ খাওয়া থেকে শুরু করে দরকারি কাজ কষ্ট করে মনে রাখার প্রয়োজন নেই আপনার। একটা ছোট্ট কুকিজের সাহায্যে ছোট্ট রোবটটিই সারাদিন নজরদারি চালাবে আপনার উপর। মনে করিয়ে দেবে, খুঁটিনাটি সব কিছুই। রোবটটি দেখতে ছোট্ট পুতুলের মতো, কিন্তু কাজে কম্পিউটারকেও হার মানায়।
এটি তৈরি করেছে রোবট নির্মাতা রফি হালাদিজান। ফরাসি সংস্থার তৈরি রোবটটি লাস ভেগাসের অনুষ্ঠানে নিয়ে এসেছিলেন তিনি। তাঁর কথায়, এটা খুব সহজে আপনার নিত্যব্যবহার্য বস্তুকে ইলেকট্রনিক যন্ত্রে পরিণত করতে পারে। এটা কোনও অলৌকিক সৃষ্টি নয়, বিজ্ঞানের এক অসাধারণ আবিষ্কার।
বিশেষ প্রযুক্তিতে তৈরি ‘মোশন কুকিজ’-এর উপরই নির্ভর করে রোবটটির কার্যকারিতা। এই কুকিজের মধ্যে রয়েছে বিশেষ সেন্সর, যার মাধ্যমে খুব সহজে কোনও বস্ত্তর নড়াচড়া, তাপমাত্রা, গঠন ও অন্য জিনিস নির্ধারণ করতে পারে রোবট। যে বস্তুর উপর নজরদারি চালানো প্রয়োজন, শুধু তার সঙ্গে একটা কুকিজ লাগিয়ে দিলেই কেল্লা ফতে।
জানা গেছে, একসঙ্গে ২৪টি বস্তুর উপর নজরদারি চালাতে  পারে রোবটটি। আর এটি চালাতে যেহেতু কোনও বৈদ্যুতিন সংযোগের প্রয়োজন নেই, তাই রোবোটটিকে যেখানে খুশি রাখতে পারেন৷ তাকে নিয়ন্ত্রণের জন্য নতুন অ্যাপ্লিকেশন বা প্রশিক্ষণেরও প্রয়োজন নেই

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

OK, Thanks.